দারিদ্রতাকে হার মানিয়ে গোল্ডেন এ প্লাস পেল প্রিয়া


                    মেধাবী মুখ

রাঙ্গুনিয়া : চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার মেধাবী প্রিয়া দারিদ্রতাকে হার মানিয়ে এইবার এইচএসসি পরীক্ষায় গোল্ডেন এ প্লাস পেয়েছে। এগিয়ে যাওয়ার প্রত্যয়ে দারদ্রতা তাকে রোখে দাঁড়াতে পারেনি। বরং অধম্য ইচ্ছাশক্তি ও মেধাগুণে রাঙ্গুনিয়ার একমাত্র গোল্ডেন এ প্লাস প্রাপ্ত ছাত্রী হিসেবে তাক লাগিয়ে দিয়েছে সবাইকে। 
প্রিয়ার বয়স যখন ৮ মাস তখন এক ভয়াবহ অগ্নিকান্ডে মারা যান তার বাবা পংকজ চৌধুরী। শুরু হয় পরিবারের অভাব অনটন আর দু:খ দুর্দশার দিন। শত অভাব সত্ত্বেও তার মা প্রভা চৌধুরী প্রিয়াকে ভর্তি করান স্কুলে। প্রতিবেশীদের বাড়িতে কাজ করে চালাতেন মেয়ের পড়ালেখার খরচ। এসএসসি পাশের পর আর্থিক অসচ্ছলতায় পড়ালেখা প্রায়ই বন্ধ হয়ে যাচ্ছিল তার। তখন তার মা তাকে ভর্তি করান উপজেলার নারী শিক্ষার বিদ্যাপীঠ রাঙ্গুনিয়া মহিলা কলেজে। কলেজঠিতে ভর্তি হওয়ার পর কর্তৃপক্ষ পড়ালেখার সব দায়িত্ব নেয়ায় নতুন উদ্যেমে শুরু হয় প্রিয়ার পড়ালেখা। এবার এইচএসএসি পরীক্ষায় সবাইকে চম্কে দিয়ে গোল্ডেন এ প্লাস পেয়ে রাঙ্গুনিয়ায় মেধা তালিকায় শীর্ষে রয়েছে রাঙ্গুনিয়া উপজেলার চন্দ্রঘোনা বনগ্রাম এলাকার মেয়ে প্রিয়া। প্রিয়ার এই সাফল্যের পাশাপাশি এবার চট্টগ্রামের রাঙ্গুনিয়ার শ্রেষ্ঠ বিদ্যাপীঠ হিসেবে স্থান পায় রাঙ্গুনিয়া মহিলা কলেজ। রাঙ্গুনিয়ার একমাত্র জিপিএ ৫ অর্জনকারী প্রিয়ার ভাল ফলাফলে কলেজের সবাই খুশী তবে তার মা প্রভা চৌধুরীর মনে শংকা বেসরকারি হাসপাতালে অল্প বেতনে আয়ার চাকুরি করে মেয়ের উচ্চ শিক্ষা কিভাবে চালাবেন।
রাঙ্গুনিয়া মহিলা কলেজের অধ্যক্ষ ছরোয়ার ছালেক সিকদার জানান, এবার রাঙ্গুনিয়ায় একমাত্র গোল্ডেন এ প্লাস অর্জন করেছে এই কলেজ থেকে। কলেজের ভাল ফলাফলের জন্য শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক, পরিচালনা পরিষদসহ সংশ্লিষ্ট সকলের আন্তরিক প্রচেষ্ঠা রয়েছে। ফলাফলে শীর্ষ কলেজের স্থান অক্ষুন্ন রাখতে তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন।




Author:

Facebook Comment