রাঙ্গুনিয়ায় প্রার্র্থীদের মধ্যে হাতাহাতি গুলিবিনিময়, ব্যালট বাক্স ছিনতাই: এক প্রার্থীর ২ বছরের সাজা

রাঙ্গুনিয়ায় প্রার্র্থীদের মধ্যে হাতাহাতি গুলিবিনিময়, ব্যালট বাক্স ছিনতাই: এক প্রার্থীর ২ বছরের সাজা
জগলুল হুদা, রাঙ্গুনিয়া:: চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় কাউন্সিলর প্রার্থীদের মধ্যে হাতাহাতি, গুলি বিনিময় ও ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। ব্যালট বাক্স ছিনতাইয়ের অভিযোগে এক কাউন্সিলর প্রার্থীর ২ বছরের সাজা দিয়েছে ভ্রাম্যমান আদালত।
সকাল ৮ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত ভোটার উপস্থিতি ছিল চোখের পড়ার মতো। বেলা বাড়ার সাথে সাথে বিভিন্ন এলাকায় কাউন্সিলর প্রার্থীদের মধ্যে হাতাহাতি ও সংঘর্ষের ঘটনা ঘটনা ঘটে। ১ নং ওয়ার্ড নোয়াগাঁও ও ৬ নং ওয়ার্ড রাঙ্গুনিয়া গ্রামে দুই প্রার্থীদের মধ্যে হাতাহাতি ও সংঘর্ষ হয় এতে ৪ জন আহত হয়।
স্থানীয়রা জানায়, দুপুর ১ টায় ৬ নং ওয়ার্ডের রাঙ্গুনিয়া গ্রাম এলাকার মজুমদারখীল উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে ব্যালটে সিল মারা নিয়ে আওয়ামী লীগের দুই কাউন্সিলর প্রার্থী মো. হারুন (উটপাখি) ও আসাদ খাঁন (পাঞ্জাবী) এর মধ্যে সংঘর্ষও গুলি বিনিময় তবে এতে ২ জন আহত হয়। পরে দুই কাউন্সিলর প্রার্থী মজুমদারখীল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ঢুকলে প্রার্থী মো. হারুন ভোট কক্ষ থেকে ব্যালট বাক্স নিয়ে পালানোর সময় কেন্দ্রে থাকা পুলিশ তাকে ধরে ফেলে।
রাঙ্গুনিয়া থানার এস আই মো. আরমান জানান, ব্যালট বাক্স ছিনতাইয়ের অভিযোগে ভ্রাম্যমান আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মো. নিশাদুজ্জামান ২ বছরের সাজা দেয়।
এদিকে বিএনপির প্রার্থী হেলাল উদ্দিন শাহ(ধানের শীষ) প্রধান নির্বাচন কমিশনারের কাছে অনিয়ম, এজেন্ট বের করে দেয়াসহ বিভিন্ন অভিযোগে নির্বাচন স্থগিত ও পুন: নির্বাচনের আবেদন দেন। ইসলামী ফ্রন্টের প্রার্থী আবদুর রহমান জামী (মোমবাতি) অনিয়ম, মেয়রের ব্যালট পেপার নিয়ে কেড়ে নিয়ে সিল মারা, ভোট কারচুপি কেন্দ্র দখলসহ বিভিন্ন অভিযোগ করে প্রেস বিফিং করেন। আওয়ামী লীগের প্রার্থী শাহজাহান সিকদার সব অভিযোগে উড়িয়ে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয়েছে বলে দাবি করেন। ৮ বর্গ কিলোমিটারের রাঙ্গুনিয়া পৌরসভায় মোট ভোটার ২২ হাজার ৪ শত ৮৯ । এর মধ্যে পুরুষ ভোটার ১১ হাজার ৫ শত ৯০ । মহিলা ভোটার ১০ হাজার ৮ শত ৯৯ জন। কেন্দ্র ১১ টি । সাধারন ওয়ার্ড ৯টি , সংরক্ষিত ৩টি । ভোট কক্ষ ৬৯ টি ।

Author:

Facebook Comment