রাঙ্গুনিয়ার পশ্চিম সরফভাটা গোলাপ শাহ্ সড়কের বেহাল দশা

রাঙ্গুনিয়ার পশ্চিম সরফভাটা সড়কের বেহাল দশা

rangunia sarok pic1
জগলুল হুদা, রাঙ্গুনিয়া প্রতিনিধি:: রাঙ্গুনিয়া উপজেলার পশ্চিম সরফভাটা গোলাপ শাহ্  সড়কের বেহাল দশা হলেও দেখার কেউ নেই। বাধ্য হয়েই বেহাল এই সড়কে চড়ম দুর্ভোগ আর ঝুঁকি নিয়ে চলাচল করছে স্কুল-কলেজ ও মাদ্রাসা গামী হাজার হাজার শিক্ষার্থী সহ পথচারীরা।
সরেজমিন পরিদর্শনে দেখা যায় সড়কের বিভিন্ন পয়েন্টে রাস্তা ভেঙ্গে বড় বড় খাদের সৃষ্টি হয়েছে। সড়কে পূর্বে বিছানো ব্রিকগুলো ভেঙ্গে তা একদিকে দেবে গিয়ে দুর্ঘটনার ফাঁদে পরিণত হয়েছে। যানবাহন চলাচলের অযোগ্য হয়ে পরা এই সড়ক দিয়ে এখন সামান্য একটা সাইকেল নিয়ে চলতে গেলেও পরতে হয় বিরম্বনায়। এলাকাবাসী জানিয়েছেন সরফভাটা ইউনিয়নের 3 ও 4নং ওয়ার্ড এলাকায় অবস্থিত এই সড়কটি দীর্ঘদিন সংস্কারের অভাবেই এই হাল হয়েছে।
গ্রামবাসীরা আরও জানান উত্তরে হামিদ শরীফ ও দক্ষিণে নেছারিয়া সড়কের সংযোগ সৃষ্টিকারী এই সড়কে অসুস্থ রোগী ও যেকোনো প্রয়োজনীয় যোগাযোগের ক্ষেত্রে যানবাহান যেতে না পারায় তাদেরকে প্রতিনিয়ত পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ। অথচ বেহাল এই সড়কটি একই সাথে এর আশপাশের ৪টি গ্রামের মানুষের স্কুল,কলেজ, মাদ্রাসা ও বাজার সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ যোগাযোগের ক্ষেত্রে সহজ, সংক্ষিপ্ত ও একমাত্র মাধ্যম।
স্থানিয়রা দু’মাস পূর্বে চেয়ারম্যানের ধারস্থ হলে তিনি তাৎক্ষনিকভাবে ইটের সুড়কি ফেলে আপাত চলাচলের ব্যবস্থা করলেও তা এখন কোন কাজে আসছে না। এই ব্যাপারে সরফভাটা ইউপি চেয়ারম্যান মজিবুর ইসলাম সরফি জানান, রাস্তাটি সংস্কারের প্রযোজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। অচিরেই তা বাস্তাবায়ন করা হবে।

Author:

Facebook Comment