সিসি ক্যামরার আওতায় রাঙ্গুনিয়া থানা


জগলুল হুদা, রাঙ্গুনিয়া : সিসি টিভি ক্যামরার আওতায় এসেছে রাঙ্গুনিয়া মডেল থানা। থানায় স্থাপন করা ৪টি সিসি টিভি ক্যামরার সাহায্যে এক ফ্রেমে দেখা যাবে থানার বিভিন্ন কক্ষের পাশাপাশি চট্টগ্রাম-কাপ্তাই সড়কের থানা সদর এলাকার বাইরের চিত্র। এর ফলে রাঙ্গুনিয়া থানার কার্যক্রমে গতি সঞ্চার হবে। চিহ্নিত করা সহজ হবে কারা থানাকে কেন্দ্র করে বিভিন্ন দালাল, টাউট ও তদবির বাণিজ্যে কারা লিপ্ত রয়েছে।

এদিকে রাঙ্গুনিয়া মডেল থানা সিসি ক্যামরার আওতায় আসায় সন্তোষ প্রকাশ করেছেন সর্বসাধারণ। থানার সেবা নেওয়া সরফভাটা ইউনিয়নের কাজী বেলাল হোসেন জানান, সরফভাটা থেকে জায়গা সংক্রান্ত একটি মামলার ব্যাপারে রাঙ্গুনিয়া থানায় আসলে একজন দালালের কপ্পরে পড়ে ক্ষতির মুখে পড়তে হয়েছিল। এখন সিসি ক্যামরার আওতায় আসায় এসব দালালরা থানার আশপাশে ঘুরে সাধারণদের বিপদে ফেলতে পারবে না।  

রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবির জানান, উপজেলার বিভিন্ন অপরাধ নির্মূলে ও আইন শৃঙ্কলা নিয়ন্ত্রণে রাঙ্গুনিয়া মডেল থানা বরাবরের মতো ভূমিকা রেখে আসছে। এখন সিসি ক্যামরার আওতায় আসায় থানার ভেতরের ও বাইরের চিত্র একসাথে পর্যবেক্ষন করে থানাকে কেন্দ্র করে সক্রিয় বিভিন্ন দালাল, টাউট ও তদবির বাজদের সহজে চিহ্নিত করা যাবে।

Author:

Facebook Comment